বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
মিয়ানমারের বিক্ষোভে এবার শীর্ষ সশস্ত্র সংগঠনগুলোর সমর্থন

মিয়ানমারের বিক্ষোভে এবার শীর্ষ সশস্ত্র সংগঠনগুলোর সমর্থন

অনলাইন ডেস্ক: শনিবার (৩ এপ্রিল) মিয়ানমারের শীর্ষ দশটি বিদ্রোহী সশস্ত্র সংগঠন ভার্চুয়াল বৈঠকে দেশটির বর্তমান পরিস্থিতি ও নিরশ্র বিক্ষোভকারীদের ওপর নির্বিচারে গুলি চালানোর নিন্দা করে। বৈঠকে জান্তাবিরোধী আন্দোলনে তাদের পূর্ণ সমর্থন জানিয়েছেন।

বিদ্রোহী রেস্টোরেশন কাউন্সিল অব শান স্টেটের নেতা জেনারেল ইয়াউদ সের্ক বলেন, ‘এ ঘটনায় সামরিক বাহিনীর নেতাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।’

দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে দীর্ঘদিন থেকে সেনাবাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহী সংগঠনগুলোর সংঘাত চলছে। মিয়ানমারের সীমান্তবর্তী রাজ্যগুলোর বিস্তৃত এলাকা এসব বিদ্রোহী সংগঠনগুলোর নিয়ন্ত্রণে রয়েছে।
গত ১ ফেব্রুয়ারি অং সান সু চির নির্বাচিত সরকারকে সরিয়ে সামরিক বাহিনী ক্ষমতা দখল করে। এরপর থেকে সেখানে অভ্যুত্থানবিরোধী আন্দোলন করে আসছেন গণতন্ত্রকামীরা। এর পরিপ্রেক্ষিতে হত্যা, আটক ও নির্যাতনের মাধ্যমে বিক্ষোভ দমনের চেষ্টা করছে নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় মানবাধিকার সংগঠনগুলোর হিসাবে সেনাবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত ৫৫০-এর বেশি মানুষ নিহত হয়েছে। এমন পরিস্থিতিতে সেখানকার ২০টির মতো সশস্ত্র সংগঠন সামরিক সরকারের বিরুদ্ধে তাদের ক্ষোভ প্রকাশ করেছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana